বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৫:৫১ অপরাহ্ন

তারকায় ঠাসা ঈদের সিনেমা

তারকায় ঠাসা ঈদের সিনেমা

স্বদেশ ডেস্ক:

শুরু হয়ে গেছে ঈদের হিসাব-নিকাশ। সবাই প্রায় ঠিকও করে ফেলছেন কোথায় ভাগাভাগি করবেন ঈদের আনন্দ। সাধারণ মানুষ যেখানেই ঈদ করুক, সিনেমা তারকাদের ঈদ কাটবে সিনেমা হলে হলে! কারণ ঈদে সিনেমা মুক্তি পেলে নায়ক-নায়িকারা এই হল, সেই হলে যান দর্শক সারিতে বসে সিনেমা দেখতে। করোনাকালীন ও এর পরবর্তী সময়ে গেল বছরই ঈদের সিনেমাগুলো ভালো চলছে। তাই এবার বেশ উৎসাহ নিয়ে সিনেমা মুক্তি দিতে চাচ্ছেন প্রযোজকরা। আসছে রোজার ঈদে এখন পর্যন্ত মুক্তির মিছিলে রয়েছে ৮টি সিনেমা। এর মধ্যে রয়েছে লিডার : আমিই বাংলাদেশ, জ্বীন, পাপ, প্রেম প্রীতির বন্ধন, লাল শাড়ি, কিল হিম, অন্তর্জাল ও প্রহেলিকা। শোনা যাচ্ছে, আরিফিন শুভর ‘নূর’ ছবিও থাকছে ঈদে মুক্তির সম্ভাবনায়। মুক্তির তালিকায় থাকা সিনেমাগুলোর মধ্যে কয়েকটির চূড়ান্ত ঘোষণা এলেও অন্যগুলো এখনো নীরব ভূমিকায় রয়েছে।

নায়কদের মধ্যে এবারও লড়াই হবে শাকিব খান, আরিফিন শুভ, সিয়াম আহমেদ, অনন্ত জলিলের মধ্যে। ‘লিডার : আমিই বাংলাদেশ’ ও ‘আগুন’ সিনেমা দুটি মুক্তি পেতে যাচ্ছে শাকিব খানের। ‘লিডার’ মুক্তির জন্য পুরোপুরি প্রস্তুত। ইতোমধ্যে সেন্সর ছাড়পত্রও লাভ করেছে। আরেক ছবি ‘আগুন’-এর পরিচালক বদিউল আলম খোকন জানান, ঈদে আসবে ‘আগুন’। ‘লিডার’ সামাজিক সচেতনতার অ্যাকশন ধাঁচের সিনেমা। পরিচালক তপু খান বলেন, ‘আরও আগেই সিনেমার সবকিছু প্রযোজনা প্রতিষ্ঠানকে বুঝিয়ে দিয়েছি। আমাকে নিশ্চিত করা হয়েছে ঈদেই মুক্তি পাবে।’ শাকিবের দর্শকরা তাকে নতুনভাবে পাবে উল্লেখ করে পরিচালক বলেন, সিঙ্গেল স্ক্রিনের পাশাপাশি সিনেপ্লেক্সগুলোতেও এটি হবে উপভোগ্য সিনেমা। একই সঙ্গে দেশের বাইরেও মুক্তি দেওয়া হবে। শেষ মুহূর্তের শুটিংয়ে ব্যস্ত ‘কিল হিম’ সিনেমার প্রযোজক ও পরিচালক ইকবাল। সিনেমার নায়ক অনন্ত। ইন্টারনেট ও সাইবার যুদ্ধের ভাবনা থেকে নির্মিত ‘অন্তর্জাল’-এ অভিনয় করেছেন সিয়াম। সবকিছুর পারফেকশনে তৈরির চেষ্টা করেছেন দীপন। ঈদে ‘অন্তর্জাল’ দর্শকদের টানতে সক্ষম হবে উল্লেখ করে দীপঙ্কর দীপন বলেন, ‘এটি ওয়েল ব্যালান্সড সিনেমা। বেশি মানুষের কাছে পৌঁছানো এবং বড় বাজেটের হওয়ায় ব্যবসায়িক চিন্তা থেকে ঈদে মুক্তি দেব।’ জাজ মাল্টিমিডিয়ার প্রধান নির্বাহী আলিমুল্লাহ খোকন বলেন, ‘ঈদে আমাদের দুটি সিনেমা মুক্তি পাবে। এখন পর্যন্ত এটিই চূড়ান্ত হয়েছে।’ পোড়ামন-২, পরাণ, দামাল বানিয়ে আলোচনায় আসা রায়হান রাফী পরিচালিত এবং আরিফিন শুভ ও ঐশী অভিনীত সিনেমা ‘নূর’ ঈদে মুক্তি পেতে পারে। ইতোমধ্যে সিনেমাটি সেন্সর ছাড়পত্র পেয়েছে। পরিচালক রায়হান রাফী বলেন, “ঈদে আমার একটি সিনেমা মুক্তি পাবে। সেটি ‘নূর’ কিনা, এখনই বলতে পারছি না।”

এদিকে লড়াইয়ে নামছেন তিন নায়িকা। অপু বিশ্বাস, শবনম বুবলী ও পূজা চেরি। ‘লিডার : আমিই বাংলাদেশ’ সিনেমাটির হল বুকিং ইতোমধ্যেই শুরু হয়ে গেছে। এখন পর্যন্ত শতাধিক হলে মুক্তি পাবে শাকিব খান ও শবনম বুবলী অভিনীত এ সিনেমাটি। মুক্তির তালিকায় আছে বুবলীর আরেকটি সিনেমা প্রহেলিকা। অন্যদিকে অপু বিশ্বাসের ‘প্রেম প্রীতির বন্ধন’ সিনেমাটি মুক্তি পেতে যাচ্ছে ২০টির মতো হলে। এ ছাড়া এই নায়িকা ঈদে আসবেন সাইমন সাদিকের বিপরীতে ‘লাল শাড়ি’ নিয়ে। অন্যদিকে একই ঈদে পূজা চেরি আসছেন ‘জ্বীন’ সিনেমা নিয়ে। নাদের চৌধুরী পরিচালিত এই সিনেমায় পূজার বিপরীতে দেখা যাবে সজলকে। এই সিনেমায় প্রথমবারের মতো জুটি বেঁধেছেন তারা। এ তিনজন ছাড়াও এই ঈদে আসন্ন সিনেমার অন্যান্য নায়িকার মধ্যে রয়েছেন ইয়ামিন হক ববি, বর্ষা, বিদ্যা সিনহা মিম, সুনেরাহ বিনতে কামাল প্রমুখ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877